তাহলে কি সাকিব অধিনায়কত্ব ছাড়ছেন ? - BANGLA KHOBOR | বাংলা খবর

Breaking News


Tuesday, September 26, 2023

তাহলে কি সাকিব অধিনায়কত্ব ছাড়ছেন ?

 

তাহলে কি সাকিব অধিনায়কত্ব ছাড়ছেন ?

খেলাধুলা প্রতিবেদক:


এশিয়া কাপের পর থেকেই বিশ্রামে আছেন বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এজন্য ঘরের মাঠে গড়ানো নিউজিল্যান্ড সিরিজে নেই তিনি। সিরিজটিতে না থেকেও যেন আলোচনায় আছেন টাইগার দলপতি।


আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ৫ অক্টোবর। এর একদিন পর অর্থাৎ ৭ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। সে হিসাবে টাইগারদের বিশ্বকাপ মিশনের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে।


বুধবার বিশ্বকাপের বিমান ধরবে টাইগাররা। বিশ্বকাপ যাত্রার একদিন আগেও বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিস্মিত হওয়ার জন্য এটাই যেখানে যথেষ্ট, সেখানে বাড়তি মাত্রা যোগ করছে বিশ্বকাপ যাত্রার এক দিন আগেও বিশ্বকাপ দল নিয়ে অনিশ্চয়তা। 


সোমবার গভীর রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় হওয়া এক সভায় অধিনায়ক সাকিব ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে আলোচনায় বসেছিল। যেখানে সাকিব ও হাথুরু বোর্ড সভাপতিকে জানিয়েছেন, ‘বিশ্বকাপের মতো বড় আসরে তারা কোনো ‘আনফিট’ বা ‘অর্ধেক ফিট’ ক্রিকেটারকে দলে চান না; এমনকি তিনি যদি হন তামিম ইকবালের মতো অভিজ্ঞ কেউও। সাকিব নাকি এমনও বলেছেন, আনফিট কেউ দলে থাকলে তিনি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না।’


নির্ভরযোগ্য সূত্রের খবর, ‘শুধু তামিম ইস্যুতেই নয়। সত্যিই নাকি অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছেন সাকিব এবং সেটা যে হঠাৎ করে সোমবার রাতেই সে ইচ্ছে জাগ্রত হয়েছে, তা নয়। আরো আগে থেকেই নাকি সাকিবের নেতৃত্বে থাকায় অনীহা জেগেছে।’


বিসিবির একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, সাকিব আগে থেকেই দল পরিচালনায় পুরোপুরি রাজি ছিলেন না। এমনকি নির্ভরযোগ্য সূত্রর খবর, সাকিব এশিয়া কাপের সময়ই বিশ্বকাপে নেতৃত্ব না করার ইচ্ছে পোষণ করেছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিসিবি কর্মকর্তা এমন তথ্যও দিয়েছেন। জানা গেছে, এশিয়া কাপে জাতীয় দলের পারফরম্যান্সে মোটেও সন্তুষ্ট হতে পারেননি সাকিব। ভিতরে ভিতরে চরম হতাশায় ভুগেছেন এবং কাছের মানুষদের বলেছেনও, ‘মন ভালো নেই।’


মূলত তখন থেকেই অধিনায়ক সাকিবের মন উরু উরু। দায়িত্বশীল সূত্রর খবর, সাকিব আগে থেকেই অধিনায়ক না থাকার কথা জানিয়েছেন এবং সোমবার মধ্য রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় সে ইচ্ছেটা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছেন।


সবচেয়ে চাঞ্চল্যকর খবর হলো, ‘তামিম ইস্যুতে নয় সাকিব দল পরিচালনা করতে চান না অন্য কারণে এবং সেটা ক্রিকেটীয় কোন ব্যাপার নয়।’


জানা গেছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে মাঠের বাইরে অক্রিকেটীয় কর্মকাণ্ড তুলে ধরে জাতীয় দল পরিচালনায় থাকতে না পারার ইচ্ছে পোষণ করেছেন তিনি। এর সঙ্গে তামিম ইস্যু যোগ হয়েছে।




No comments:

Post Top Ad

Responsive Ads Here